মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ৫ ইউনিয়নে প্রাণঘাতি করোনা দুর্যোগে কর্মহীন হয়ে পড়া শ্রমজীবি অসহায় ৯ হাজার ২শ ৬২ পরিবারের মাঝে ইউএনডিপি অর্থায়নে ও জেলা পরিষদের সহায়তায় ত্রাণ বিতরণের কার্যক্রম সম্পূর্ণ করা হয়েছে।

শনিবার (৫সেপ্টেম্বর) বেলা সাড়ে ১০টায় জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী (ইউএনডিপি) এর অর্থায়নে ধারাবাহিক ত্রাণ বিতরণের অংশ হিসাবে সর্বশেষ উপজেলার ঘুমধুম ইউনিয়ন পরিষদ ভবন ও ঘুমধুম বরইতলী জুনিয়র হাইস্কুল মাঠে দুস্থ অসহায় পাহাড়ী-বাঙ্গালির মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন ঘুমধুম ইউপি চেয়ারম্যান এ,কে,এম, জাহাঙ্গীর আজিজ বিশেষ অতিথি ছিলেন.ইউএনডিপি বান্দরবান জেলার দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপক (ডিষ্টিক্ট ম্যানেজার) খুশিরায় ত্রিপুরা, লামা,আলীকদম,র প্রোগ্রাম অফিসার গোলাম মোস্তাফা কামাল,উপজেলা ফ্যাসিলিটেটর সেলিম উদ্দিন, উপজেলা কোঅর্ডিনেটর মোঃ সাদ্দামসহ ইউএনডিপির প্রতিনিধি, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা কোঅর্ডিনেটর মোঃ সাদ্দাম হোসেন
জানান,ইউএনডিপির অর্থায়নে ও জেলা পরিষদের সহায়তায় উপজেলার ৫ ইউনিয়নে উপস্থিত হয়ে ক্রমানয়ে ৯ হাজার ২ শত ৬২ জন হতদরিদ্র ও অসহায় পাহাড়ি-বাঙ্গালীদের মাঝে ধারাবাহিক ত্রাণ বিতরণের কার্যক্রম শনিবার ঘুমধুম ইউনিয়নের ১৪শ ৫০জন পরিবারের মধ্যে দিয়ে সম্পূর্ণ করা হয়েছে।

ত্রাণ সামগ্রীর প্রতিটি প্যাকেটের মধ্যে ১৫ কেজি চাল,৫ কেজি আলু,২ কেজি পেয়াঁজ, ২টি সাবান,১লিটার সয়াবিন তৈল, ৭ প্রকারের ফলজ বীজসহ মাক্স রয়েছে। বিতরণ কৃত এসব মালামালের আনুমানিক মুল্য প্রায় ১ কোটি ৪৪ লাখ ৯৩ হাজার বলে জানান ডিষ্টিক্ট ম্যানেজার খুশিরায় ত্রিপুরা।

এদিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ৫ ইউনিয়নের জনপ্রতিনিধি, উপকারভোগী ও সচেতন মানুষ ইউএনডিপির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সাধুবাদ জানান।